চট্টগ্রামে সাড়ে ৩ মাস পর করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ১০০ পার হয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ১০৪ জন আক্রান্ত শনাক্ত হন। সংক্রমণ হার ৫ দশমিক ৮৯ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে নগরীতে একজন মারা গেছেন। চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সর্বশেষ গত বছরের সেপ্টেম্বর মাসে বেশ কয়েকবার সংক্রমিতের সংখ্যা ১০০ অতিক্রম করে। অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর মাসে এক দিনও আক্রান্ত তিন অঙ্কের ঘরে পৌঁছেনি। নভেম্বর ও ডিসেম্বরের অধিকাংশ সময় এক অঙ্কের ঘরে ছিল রোগীর সংখ্যা। করোনাশূন্য দিনও কেটেছে একাধিকবার। সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি, এন্টিজেন টেস্ট, শাহ আমানত বিমানবন্দর ও নগরীর দশ ল্যাবে শনিবার চট্টগ্রামের ১ হাজার ৭৬৫ জনের নমুনা পরীক্ষা করলে নতুন ১০৪ জন পজিটিভ শনাক্ত হন।

এর মধ্যে শহরের বাসিন্দা ৮৮ জন ও উপজেলার ১৬ জন। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা এখন ১ লাখ ৩ হাজার ৮৪ জন। এর মধ্যে শহরের বাসিন্দা ৭৪ হাজার ৬৬৩ জন ও গ্রামের ২৮ হাজার ৪২১ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে সীতাকুণ্ডে ৪ জন, ফটিকছড়িতে ৩ জন, রাউজান, হাটহাজারী, সাতকানিয়া ও আনোয়ারায় ২ জন করে এবং বাঁশখালীতে একজন। এ সময় করোনায় শহরে একজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা এখন ১ হাজার ৩৩৪ জন হয়েছে। এতে শহরের বাসিন্দা ৭২৪ জন ও গ্রামের ৬১০ জন।